1. bayzid.bd255@gmail.com : bayzid saad : bayzid saad
  2. jmitsolution24@gmail.com : support :

Bayzid Hossain Saad

I AM A JOURNALIST

ধর্মান্ধ, ব্যক্তিপূজা, কুসংস্কার ভেদ করে নির্ভয়ে সত্যান্বেষণে আপোষহীনভাবে কলম চালাতে চাই আপন গতিতে

 

মোঃ বাইজীদ হোসেন সা’দ ২০০৩ সালের ১৭ নভেম্বর গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়া উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার বাবা সরকারি চাকরিজীবী এবং মা গৃহিণী। তিন ভাইয়ের মধ্যে সর্বকনিষ্ঠ বাইজীদ’র ডাকনাম ‘সা’দ’।

নিজ গ্রাম টুঙ্গিপাড়ায় ২০১৩ সালে কেড়াইল কোপা সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে পি.এস.সি.; ‌২০১৬ সালে খান সাহেব শেখ মোশাররফ হোসেন স্কুল এন্ড কলেজ থেকে জে.এস.সি.; একই প্রতিষ্ঠান থেকে ২০১৯ সালে বিজ্ঞান বিভাগে এস.এস.সি. পরীক্ষায় উত্তীর্ণ হয়ে গোপালগঞ্জ হাজী লাল মিয়া সিটি বিশ্ববিদ্যালয় কলেজে মানবিক বিভাগ থেকে ‌কৃতিত্বের সঙ্গে উচ্চমাধ্যমিক সম্পন্ন করেন।

এরপর গোপালগঞ্জের সরকারি বঙ্গবন্ধু কলেজে স্নাতক প্রথম বর্ষে দর্শন বিভাগে ভর্তি হন। পরবর্তীতে কলেজ পরিবর্তন করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কবি নজরুল সরকারি কলেজে দর্শন বিভাগে স্নাতক প্রথম বর্ষে অধ্যয়নরত আছেন।

লেখাপড়ার পাশাপাশি বাইজীদ ২০১৯ সালে সাংবাদিকতায় পদার্পণ করেন। ‌ইতিমধ্যে তিনি ন্যায়-নিষ্ঠা, সাহসিকতা ও সম্মানের সঙ্গে সাংবাদিকতায় পাঁচ বছর পূর্ণ করেছেন। বর্তমানে তিনি বাংলাদেশের বৃহত্তম শিল্পসংস্থা সিটি গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান বাংলাদেশের প্রথম বিজনেস টেলিভিশন এখন এ কর্মরত রয়েছেন।

এর আগে বাংলাদেশের শীর্ষস্থানীয় জাতীয় পত্রিকা ‘দৈনিক আমার সংবাদ’ এর টুঙ্গিপাড়া উপজেলা প্রতিনিধি এবং অনলাইন পোর্টাল ও বার্তা সংস্থা একুশে সংবাদ.কম এ স্টাফ রিপোর্টার ছিলেন। তিনি অনলাইন পত্রিকা ‘নবধারা’ এর বার্তা সম্পাদক।

সা’দ কবি নজরুল সরকারি কলেজ সাংবাদিক সমিতির অর্থ সম্পাদক, টুঙ্গিপাড়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক ও গোপালগঞ্জ জার্নালিস্ট ফেডারেশনের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং গোপালগঞ্জ রিপোর্টার্স ফোরামের নির্বাহি সদস্য।

এছাড়া সমাজ সেবা মূলক কাজের জন্য বিভিন্ন সামাজিক সংগঠন যেমন, আমরা টুঙ্গিপাড়াবাসী কল্যাণ সমিতি, আমরা সবাই পরের তরে (আসপ), আলো এস ডি ফাউন্ডেশন, বালুকণা সমাজ কল্যাণ সংস্থা ও দর্পণ ব্লাড ক্যাম্প এর সদস্য হিসেবে কাজ করছেন।

 

Download CV