1. bayzid.bd255@gmail.com : bayzid saad : bayzid saad
  2. jmitsolution24@gmail.com : support :
রঙ-তুলির ছোঁয়ায় বিজয়ের পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাস
রঙ-তুলির ছোঁয়ায় বিজয়ের পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাস

বিজয় দিবস উপলক্ষে ঢাকা রিজেন্সীতে চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। শিশুরা রংতুলির ছোঁয়ায় ফুটিয়ে তুলেছে বাংলার বিজয়ের পতাকা, বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের গৌরবময় ইতিহাসের কথা। এই আয়োজন শিশুদের মনে দেশপ্রেম জাগ্রত করবে এমন প্রত্যাশা আয়োজকদের।

 

বিজয় দিবস ঘিরে ‘বিজয় দিবস’ শিরোনামে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে ঢাকা রিজেন্সী হোটেল অ্যান্ড রিসোর্ট।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিজয় দিবস সামনে রেখে রঙের খেলায় মাতল ক্ষুদে চিত্রশিল্পীরা। রঙ তুলি দিয়ে চিত্রপটে তারা তুলে ধরেছে শোষিত-নিপীড়িত বাঙালির মুক্তির স্বাদ, বিজয়ের উল্লাসে ফেটে পড়ার দৃশ্য। এ যেন না দেখা ইতিহাসকে পুনরুজ্জীবিত করার প্রয়াস।

হোটেলটির সেলিব্রেশন হলে অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দুই ভাগে বিভক্ত হয়ে ৫-১২ বছর বয়সী প্রায় দুশো প্রতিযোগী অংশ নেয় এবং ছড়া, কবিতা, গানে মাতিয়ে রাখে পুরো আয়োজন।

শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতায় এসে উচ্ছ্বসিত অভিভাবকরা। তারা বলেন, মুক্তিযুদ্ধ না দেখলেও শিশুরা এমন আয়োজনের মাধ্যমে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে পারে।

ঢাকা রিজেন্সির সহকারী ব্যবস্থাপক ইরা মাসুক বলেন, ‘চিত্রাঙ্কনের মাধ্যমে শিশুরা যেন মুক্তিযুদ্ধের বিজয় ও বাংলার গৌরবময় ইতিহাস জানতে পারে সে লক্ষ্যে এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।’

আয়োজন শেষে প্রতিযোগিতার মাঝে সনদপত্র ও পুরস্কার তুলে দেন অতিথিরা।

লেখাটি প্রকাশিতঃ

ভিডিও দেখুনঃ