1. bayzid.bd255@gmail.com : bayzid saad : bayzid saad
  2. jmitsolution24@gmail.com : support :
বিকেলে কমিটি বিলুপ্ত করল টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ, সন্ধ্যায় কারণ দর্শালো জেলা ছাত্রলীগ
বিকেলে কমিটি বিলুপ্ত করল টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ, সন্ধ্যায় কারণ দর্শালো জেলা ছাত্রলীগ

টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগ সহ উপজেলাস্থ ৫ ইউনিয়নের ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ দেখিয়ে বিকেলে ‌‌টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ বিলুপ্ত ঘোষণা করার পর কেন বিলুপ্ত ঘোষণা করা হয়েছে তা জানতে চেয়ে সেদিন সন্ধ্যাতেই গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ কারণ দর্শায়!

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত ২ টি প্রেস বিজ্ঞপ্তিতে টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগ এবং উপজেলার অন্তর্গত ৫ টি ইউনিয়নের ছাত্রলীগের কমিটি মেয়াদ উত্তীর্ণ হওয়ায় বিলুপ্ত ঘোষণা করা হয়।

 

এই প্রেস বিজ্ঞপ্তির পর গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ যেই সিদ্ধান্ত গ্রহণ করেছে তা কেন গ্রহণ করেছে ৩ কার্যদিবসের মধ্যে সেই কারণ দর্শাতে বলা হয়েছে।

 

আজ বৃহস্পতিবার (৭ এপ্রিল) বিকেলে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগ এবং পরবর্তীতে সন্ধ্যায় জেলা ছাত্রলীগ প্রেস বিজ্ঞপ্তি দেয়।

 

টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক বিশ্বাস এবং সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকন স্বাক্ষরিত ২ টি প্রেস বিজ্ঞপ্তি অনুযায়ী বাংলাদেশ ছাত্রলীগের টুঙ্গিপাড়া উপজেলা শাখার জরুরী সিদ্ধান্ত মোতাবেক মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সংগঠনের গতিশীলতা বৃদ্ধির লক্ষ্যে টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগের কমিটি এবং উপজেলার অন্তর্গত ৫ টি ইউনিয়ন যথাক্রমে ১ নং কুশলী ইউনিয়ন, ২ নং বর্ণি ইউনিয়ন, ৩ নং গোপালপুর ইউনিয়ন, ৪ নং পাটগাতি ইউনিয়ন এবং ৫ নং ডুমুরিয়া ইউনিয়ন শাখার কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।

 

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয় টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগের নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আগামী ১০ এপ্রিলের মধ্যে এবং ৫ টি ইউনিয়ন যথাক্রমে ১ নং কুশলী ইউনিয়ন, ২ নং বর্ণি ইউনিয়ন, ৩ নং গোপালপুর ইউনিয়ন, ৪ নং পাটগাতি ইউনিয়ন এবং ৫ নং ডুমুরিয়া ইউনিয়ন শাখার নতুন কমিটিতে সভাপতি সাধারণ সম্পাদক পদে আগ্রহী পদ প্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আগামী ১৬ এপ্রিলের মধ্যে উপজেলা ছাত্রলীগের দপ্তর সম্পাদকের কাছে জমা দিতে বলা হয়।

 

অন্যদিকে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা এবং সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গতবছরের ১৭ মে তারিখে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের প্রেস এর মাধ্যমে আওতাধীন সকল সাংগঠনিক ইউনিট (উপজেলা, কলেজ, পৌর, ইউনিয়ন, ওয়ার্ড) কে যে নির্দেশ প্রদান করা হয়েছিল সেই নির্দেশের পরিপ্রেক্ষিতে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের আওতাধীন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক আজ (৭ এপ্রিল) তারিখে যে সিদ্ধান্ত গ্রহণ করেছে সেই সিদ্ধান্ত কেন গ্রহণ করেছে এর সঠিক কারণ দর্শিয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদককে আগামী ৩ কার্যদিবসের মধ্যে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের নিকট প্রেরণ করার নির্দেশ দেয়া হয়েছে।

 

এ বিষয়ে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা কে বলেন,

গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ থেকে গত বছর একটি প্রেস বিজ্ঞপ্তি দেওয়া হয়েছিল। যেখানে আমরা বলেছিলাম জেলা ছাত্রলীগের অন্তর্গত কোন ইউনিট আমাদের অনুমতি ব্যতীত কমিটি বিলুপ্ত ঘোষণা সহ অন্যান্য প্রেস বিজ্ঞপ্তি দিতে পারবে না। দিলেও সে ক্ষেত্রে আমাদের অনুমতি নিতে হবে। কিন্তু আজ আমাদের অনুমতি ছাড়া তারা টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগ সহ ৫ ইউনিয়নের কমিটি কেন বিলুপ্ত করেছে ৩ দিনের মধ্যে সেই কারণ দর্শাতে বলা হয়েছে।

 

অন্যদিকে টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বাবুল হোসেন খোকন বলেন,

টুঙ্গিপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি নুরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম পৌর যুবলীগের আহবায়ক কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক হবার বিষয়টি জেলা ছাত্রলীগের জানা না থাকায় জেলা ছাত্রলীগের সঙ্গে আমাদের বোঝাপড়ার শূন্যতা তৈরি হয়েছে। তবে এটি আমরা ‌খুব শীঘ্রই আলোচনার মাধ্যমে নিরসন করব।

 

০৭-০৪-২০২২

মোঃ বাইজীদ হোসেন

টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ